প্রফেশনাল UI/UX ডিজাইন কোর্স

প্রশিক্ষক ফারহান রিজভি

কোর্স ফি ৩৫০০ টাকা

মোট ক্লাশ হয়েছে 22 টি

১। অনলাইনে কোর্স ও এর উদ্দেশ্যঃ

বর্তমানে ইন্টারনেটের সহজলভ্যতার কারণে অনলাইন কোর্সের জনপ্রিয়তা অনেক বেশি। কারণ এই কোর্সগুলো ঘরে বসেই যেকোনো সময় করে ফেলা যায়। অনলাইনে কোর্স করানোর মূল উদ্দেশ্য এটাই যেন দেশের নানা প্রান্তে অবস্থিত ডিজাইনে আগ্রহী মানুষগুলো UX (User Experinece) এবং UI (User Interface) নিয়ে আরো একটু ভালভাবে জানতে পারে। এই কোর্স শেষে কিছু মানুষ ভাল ডিজাইন করতে পারলেই আমার কোর্সের সার্থকতা।

২। কারা এই কোর্সটি করতে পারবেন নাঃ

i) যারা ডিজাইনে একেবারেই বেসিক পর্যায়ে আছেন বা ডিজাইন শেখা শুরু করবেন ভাবছেন, তাদের জন্য এই কোর্সটি উপযুক্ত হবে না। কারণ এই কোর্সে এমন কিছু বিষয় নিয়ে আলোচনা হবে, যেটা আপনার আগের ডিজাইন এক্সপেরিয়েন্সের উপর নির্ভর করবে।

ii) এই কোর্সে ফটোশপ টুলসের ব্যবহার দেখানোর চেয়ে থিওরিটিকাল বিষয় ও হাতের কাজ নিয়ে বেশি আলোচনা হতে পারে, কারণ, UX নিয়ে কাজ করতে গেলে বেশি বেশি জানা প্রয়োজন (কোর্স কন্টেন্ট দেখলেই ধারনা পাবেন)। তাই আপনার যদি লেকচার শুনার ধৈর্য না থাকে, তাহলে এই কোর্সটি নেয়া ঠিক হবে না।

iii) বেশ কয়েকটা ক্লাস থাকবে শুধুমাত্র স্টুডেন্টদের কাজ রিভিও নিয়ে, যেখানে আমি বলবো কার কি ভুল আছে, কে কোথায় উন্নতি করতে পারতেন। এই কোর্সটি নিতে গেলে আপনার সমালোচনা গ্রহণ করার মানসিকতা থাকতে হবে।

iv) প্রায় প্রতিটা ক্লাসের পরই আমি হোমওয়ার্ক দিয়ে থাকি, তাই অত্যধিক ব্যস্ত মানুষদের জন্য এই কোর্সটি উপযুক্ত হবে না।

৩। কেন শিখবেনঃ

– যদি আপনি ওয়েব ইউ আই, ইউ এক্স নিয়ে আগ্রহী হয়ে থাকেন, তাহলে কোর্সটি করতে পারেন।
– যদি আপনার টাইপোগ্রাফি, কালার, ইমেজ চয়েস নিয়ে সমস্যা হয়, তাহলে কোর্সটি আপনার জন্য একটা সমাধান হতে পারে।
– আপনি মার্কেটপ্লেসগুলোতে UI-UX নিয়ে কাজ করতে চান, কিন্তু ভাল পোর্টফলিওএর অভাবে ক্লায়েন্ট পাচ্ছেন না, এমন হলেও কোর্সটি আপনার জন্য উপকারী হতে পারে।
– আপনি থিমফরেস্ট, শেপবুটস্ট্রাপ বা এই ধরনের মার্কেটপ্লেসগুলোতে বিক্রি করার জন্য ভালো থিম ডিজাইন করতে চান, কিন্তু ভালো গাইডলাইন পাচ্ছেন না, তাহলে কোর্সটি আপনার জন্য একটা ভালো গাইডলাইন হতে পারে।

৪। কোর্সটি করার পর আপনি কী করতে পারবেনঃ

৩নং পয়েন্টে যে যে কারণে আপনি কোর্সটি করবেন, ঠিক সেই সেই বিষয়গুলো আপনি শিখতে পারবেন এই কোর্স থেকে!

৫। কোর্সটি ফ্রি নাকি প্রিমিয়াম?

কোর্সটি ফ্রি নয়, এটি একটি প্রিমিয়াম কোর্স। খুব সামান্য একটা ফি এর বিনিময়ে আপনি কোর্সটি করতে পারবেন। একেবারেই ফ্রি কোর্সে স্টুডেন্টদের গুরুত্ব থাকে না বলেই এই ব্যবস্থা। এছাড়া এই কোর্স চলাকালীন সময়ে বেশ কিছু প্রিমিয়াম রিসোর্স শেয়ার করা হবে, তাই কোর্সটি সবার জন্য ফ্রি করা সম্ভব হলো না।
৬। কোর্সটি কতদিন চলবে, কয়টা ক্লাস হবেঃ

প্রতি সপ্তাহে ২টা ক্লাস আপলোড করা হবে, বাকি সময়টুকু স্টুডেন্টদের কাজ করার জন্য দেয়া হবে। নূন্যতম ৩০টা ক্লাস হবে, প্রয়োজনে আরও ক্লাস বাড়ানো হবে।

Loading...